সিলেটে চিকিৎসার বাণিজ্য : রোগীর কাছ থেকে অর্ধলক্ষ টাকা হাতিয়ে নেয়ার চেষ্টা!

প্রকাশিত: ১২:১১ পূর্বাহ্ণ, জুলাই ৮, ২০২০

সিলেটে চিকিৎসার বাণিজ্য : রোগীর কাছ থেকে অর্ধলক্ষ টাকা হাতিয়ে নেয়ার চেষ্টা!

সলমান আহমদ চৌধুরী,অতিথি প্রতিবেদক,সুরমা ভিউ ডেস্ক : একজন চিকিৎসক একজন সেবক হিসেবে সমাজের কাছে সম্মানিত। আবার সেই সেবকই একজন সুস্থ রোগীকে অসুস্থ বানিয়ে অপারেশন থিয়েটারে নিয়ে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিচ্ছেন।

এমনই এক হয়রানীর শিকার হয়েছেন সিলেট নগরীর সুবিদবাজার এলাকার বাসিন্দা তাছনোভা ছোবহান নামে এক গৃহিনী। জানা যায়, গত ২ জুলাই সিলেট নগরীর মিরের ময়দানস্থ শাহজালাল মেডিকেল সার্ভিসেসে অবস্থিত গাইনী বিশেষজ্ঞ ডাঃ কিশোয়ার পারভীনের চেম্বারে গাইনী সমস্যায় দেখাতে যান। চেক আপের পর জরায়ুতে একটি ছোট্ট জলকোষ ধরা পড়ে। এ সময় ডাঃ কিশোয়ার পারভীন জলকোষটি কেটে ফেলতে অপারেশন লাগবে বলে জানান। এই সময় ৪ জুলাই (শনিবার) রাত ৯টায় নগরীর দরগাহ গেইটস্থ অবস্থিত আনোয়ার জেনারেল হাসপাতালে ভর্তি হতে নির্দেশ দেন তিনি। বিষয়টি নিয়ে রোগী কিছুটা শঙ্কিত হয়ে পরবর্তীতে ৪ জুলাই নগরীর সোবহানীঘাটে অবস্থিত ইবনে সিনা হাসপাতালে অপর একজন গাইনী বিশেষজ্ঞ অধ্যাপক ডাঃ জামিলা আলমকে একই সমস্যায় দেখান। জামিলা আলম বিষয়টিকে সামান্য একটি ব্যাপার বলেই নিজ চেম্বারেই একটি ইঞ্জেকশন পুষ করে ৩ মিনিটের ভিতরে সিরিজ দিয়ে জলকোষ থেকে পানি বের করে দেন।

এই ব্যাপারে গাইনী বিশেষজ্ঞ ডাঃ জামিলা জানান,আমি চেক আপ করে দেখেছি এইটা সামান্য একটা ব্যাপার।এইটার জন্য কোন অপারেশনের প্রয়োজন নাই।তাই আমি নিজের চেম্বারের সমাধান করে দিয়েছি।

এদিকে ডাঃ কিশোয়ার পারভীনের দেয়া তথ্যমতে নগরীর দরগাহ গেইটস্থ অবস্থিত আনোয়ার জেনারেল হাসপাতালে গিয়ে জরায়ূর জলকোষ অপারেশনের ব্যাপারে জানতে চাইলে দ্বায়িত্বরত ম্যানেজার মাসুদ আহমদ জানান, জলকোষ অপারেশনের জন্য ৫০-৫৫ হাজার টাকা খরচ হবে। তিনি আরো জানান,মেশিনের সাহায্যে জলকোষটি কেটে ফেললে ৬০-৭০ হাজার টাকা খরচ হবে।

তাছনোভা ছোবহান অভিযোগ করেন,মানুষ বিপদে পড়েই ডাক্তারের কাছে সেবা নিতে আসে। একজন ডাক্তারের কাছে সেবার পরিবর্তে যদি হয়রাণীর শিকার হতে হয় তাহলে কেন আমরা এতো এতো ভিজিট ফি দিয়ে সেবার বিনিময়ে হয়রাণির শিকার হব? অনেক গরীব ও মধ্যবিত্ত পরিবারের মানুষও নানান সমস্যা নিয়ে ডাক্তারের কাছে আসে।ছোটখাট ব্যাপারগুলোকে বড় করে দেখিয়ে মানুষের কাছ থেকে লক্ষ লক্ষ টাকা আদায় করে নেয়া হয় তাহলে মানুষ কিভাবে সেবা পাবে? ডাক্তাররা যদি ব্যবসায়ীক মনমানসিকতা বাদ দিয়ে সেবামূলক মানসিকতায় ফিরে না আসেন তাহলে রোগীরা কখনোই প্রকৃত সেবা পাবে না।
তিনি আরো অভিযোগ করেন,একই সমস্যা যদি অন্য একজন ডাক্তার তার নিজ চেম্বারের সমাধান করে দিতে পারেন তাহলে ডাঃ কিশোয়ার ম্যাডাম কেন আমাকে অপারেশন থিয়েটারে নিতে চাইলেন?

এ ব্যাপারে প্রতিবেদক ডাঃ কিশোয়ার পারভীনের সাথে তার মুঠোফোনে যোগাযোগ করলে এক জনৈক ভদ্র মহিলা ফোন রিসিভ করে ম্যাডাম ব্যস্ত আছেন বলে ফোন কেটে দেন।

এদিকে,খোজ নিয়ে জানা যায়,নগরীর দরগাহ গেইটস্থ অবস্থিত আনোয়ার জেনারেল হাসপাতালের মালিক ডাঃ কিশোয়ার পারভীন নিজেই।

সুরমাভিউ সর্বশেষ সংবাদ

Richard Mille Replica
Not every person knows that, prior to being a brandname, Laurent Ferrier will be richard mille replica, beyond every little thing, a guy -- a talented, modest and extremely wonderful gentleman.