সিলেটে প্রতিদিন রোজাদারদের হাতে ইফতার পৌছে দিচ্ছেন হিন্দু যুবক

প্রকাশিত: ৮:২৫ অপরাহ্ণ, মে ১৩, ২০২০

সিলেটে প্রতিদিন রোজাদারদের হাতে ইফতার পৌছে দিচ্ছেন হিন্দু যুবক

সলমান আহমদ চৌধুরী,অতিথি প্রতিবেদক,সুরমা ভিউ টুয়েন্টিফোর ডটকম : বাংলাদেশ একটি মুসলিম দেশ হলেও এইখানে বিভিন্ন ধমাবলম্বীদের অবস্থান রয়েছে। তবে এদের মধ্যে নেই কোন হিংসা-বিদ্বেষ,হানাহানি-রাহাজানি।ধর্মীয় অনুষ্ঠান,উৎসবে সব ধর্মের মানুষের আনন্দ-উল্লাস এই দেশে চোখে পড়ার মত। কথায় আছে, “ধর্ম যার যার,উৎসব সবার”। এবার বাস্তবে আরেক সামাজিকতার দৃষ্টান্ত স্থাপন করলেন সিলেটের এক যুবক আকাশ দেব। তিনি হিন্দু ধর্মাবলম্বীর হলেও রমজানের শুরু থেকে নিজ উদ্দ্যাগে রোজাদারদের মধ্যে প্রতিদিন ইফতার বিলি করছেন পথে পথে।

সিলেট শহর জুড়ে ভিন্ন ভিন্ন সড়কে প্রতিদিন ১০০-১৫০ রোজাদারদের মধ্যে ইফতার বিলি করেন তিনি।

আকাশ দেব জানান, প্রতিটি ধর্মের প্রতি আমার ব্যাপক ভালবাসা ও শ্রদ্ধা রয়েছে। আমি কোন ধর্মকে ছোট করে দেখি না। সারা বিশ্ব জুড়ে বর্তমান সময়ে যে মহামারীর সৃষ্টি হয়েছে এতে অনাহারে ভুগছে লক্ষ লক্ষ মানুষ। দেশের এই ক্লান্তিলগ্নে একজন সচেতন মানুষ হিসেবে আমার ক্ষুদ্র প্রচেষ্টা থেকে মানুষের পাশে দাড়াচ্ছি।

তিনি আরো জানান, কয়েকজন বন্ধুমহল নিয়ে রমজানের শুরু থেকে উদ্দ্যাগ নিয়েছিলাম প্রতিদিন রোজাদারদের মধ্যে ইফতার বিলি করার। উদ্দ্যাগ নেয়ার পর ভাই-বন্ধুরাও সহযোগিতার হাত বাড়িয়ে দিয়ে এগিয়ে আসেন। প্রতিদিন নিজেদের বাসায় তৈরি ইফতারের একটি অংশ প্যাকেটিং করে রেখে আমাদেরকে জানালে আমরা তা সংগ্রহ করে বিভিন্ন এলাকায় রাস্তায় অসহায়,ক্ষুধার্থ,শ্রমজীবি মানুষদের মধ্যে বিলি করছি। এই
কার্যক্রম পুরো রমজান মাসে অব্যাহত থাকবে।

শুধু আকাশ দেব নয় তার সাথে প্রতিদিন শ্রম দিচ্ছেন আরো কয়েকজন যুবক,যারা নিঃস্বার্থভাবে মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছেন অবিরত। এরা হচ্ছেন মোঃ হাফিজুর রশীদ,মুহিতুর রহমান ফাহাদ,শেখ শাহবাজ আহমেদ শিপু,হাসনাত মাহমুদ হিমেল,ইমরান মোহাম্মদ।

এ সংক্রান্ত আরও সংবাদ

সুরমাভিউ সর্বশেষ সংবাদ

Richard Mille Replica
Not every person knows that, prior to being a brandname, Laurent Ferrier will be richard mille replica, beyond every little thing, a guy -- a talented, modest and extremely wonderful gentleman.