ইসলামী ঐক্যজোট চেয়ারম্যান মাওলানা নেজামী আর নেই

প্রকাশিত: ১০:৫৪ অপরাহ্ণ, মে ১১, ২০২০

ইসলামী ঐক্যজোট চেয়ারম্যান মাওলানা নেজামী আর নেই

ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আবদুল লতিফ নেজামী ইন্তেকাল করেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন)। সোমবার (১১ মে) রাত আটটা ২০ মিনিটে রাজধানীর সেন্ট্রাল ইসলামী ব্যাংক হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। ইসলামী ছাত্র খেলাফতের সভাপতি মাওলানা খোরশেদ আলম এই তথ্য নিশ্চিত করেন।

খোরশেদ জানান, মাওলানা নেজামী সন্ধ্যায় বাসায় পড়ে গিয়ে ব্যথা পান। পরে তাকে ইসলামী ব্যাংক সেন্ট্রাল হাসপাতালে নিয়ে এলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন। ধারণা করা হচ্ছে, তিনি স্ট্রোক করেছেন। দেশের ইসলামি রাজনীতির পরিচিত মুখ আবদুল লতিফ নেজামীর বয়স হয়েছিল ৮৪ বছর। তিনি দুই ছেলে, দুই মেয়ে, স্ত্রীসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। মাওলানা নেজামীর মৃত্যুতে দলীয় নেতাকর্মী এবং ইসলামি অঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে। অনেকে তার মৃত্যুর খবর পেয়ে হাসপাতালে ছুটে যান।

২০১২ সালে মুফতি ফজলুল হক আমিনীর ইন্তেকালের পর ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান হন মাওলানা আবদুল লতিফ নেজামী। দলটি আগে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের গুরুত্বপূর্ণ শরিক থাকলেও কয়েক বছর আগে ঘোষণা দিয়ে জোট ত্যাগ করে। পরে ক্ষমতাসীন আওয়ামী লীগের সঙ্গে তাদের যোগাযোগ বাড়ে। গত নির্বাচনে মহাজোটে যুক্ত হওয়ার কথা থাকলেও শেষ পর্যন্ত হয়নি।

এ সংক্রান্ত আরও সংবাদ

সুরমাভিউ সর্বশেষ সংবাদ

Richard Mille Replica
Not every person knows that, prior to being a brandname, Laurent Ferrier will be richard mille replica, beyond every little thing, a guy -- a talented, modest and extremely wonderful gentleman.