প্রধানমন্ত্রীর কাছে পুলিশ পরিবারের খোলা চিঠি

প্রকাশিত: ৮:০১ পূর্বাহ্ণ, মে ৩, ২০২০

প্রধানমন্ত্রীর কাছে পুলিশ পরিবারের খোলা চিঠি

সিলেট অফিস।। মাননীয় প্রধানমন্ত্রী বাংলাদেশ পুলিশ বাহিনী ব্যক্তিগত নিরাপত্তা সামগ্রী পিপিই ছাড়া করোনা মোকাবেলায় সামনের সারিতে থেকে যুদ্ধ করে যাচ্ছেন। এই করোনা যুদ্ধে এ পর্যন্ত ৬৭৭ জন পুলিশ সদস্য করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। তারমধ্যে ০৬ জন পুলিশ সদস্য করোনায় মৃত্যু বরন করেছেন।

মাননীয় প্রধানমন্ত্রী, বাংলাদেশের সকল পুলিশ সদস্যদের করোনা পরীক্ষা করা হইলে হয়তো আক্রান্তের সংখ্যাটা কয়েক হাজার ছাড়িয়ে যাবে।

মাননীয় প্রধানমন্ত্রী, আমি মুক্তিযুদ্ধ দেখিনি, তবে শুনেছি মুক্তি যুদ্ধে ১৯৭১ সালের ২৫শে মার্চ রাত্রে পাক হানাদার বাহিনী রাজারবাগ পুলিশ লাইনে যখন প্রথম হামলা করছিল তখন প্রথম প্রতিরোধ পুলিশ বাহিনী করছিল। সেই সময় পুলিশের বেশ কিছু সদস্য আত্বত্যাগ করিয়াছেন।

মাননীয় প্রধানমন্ত্রী করোনা যুদ্ধে আপনার নেতৃত্তে বাংলাদেশ পুলিশ বাহিনীর প্রতিটি সদস্য জীবন বাজী রেখে সম্মুখ যুদ্ধে অবতীর্ণ হয়েছেন, করোনা ভাইরাস প্রতিরোধে আপনার নির্দেশাবলী যথাযথ পালন সহ হোম কোয়ারান্টাইন নিশ্চিত করার স্বার্থে এবং সামাজিক দুরত্ব বজায় রাখার লক্ষে বাংলাদেশ পুলিশ দিনরাত কাজ করে যাচ্ছেন।পাশাপাশি বাজারদর নিয়ন্ত্রনে রাখার লক্ষে বাজার তদারকি সহ অসহায়দের মাঝে ত্রান বিতরন করছেন,কৃষকের ধান কাটায় সহায়তা করছেন।বাংলাদেশ পুলিশ তার নিজস্ব ইমেজ বৃদ্ধি করে জনগনের পুলিশ হতে পেরেছেন। এতে বাংলাদেশ পুলিশ তথা দেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছেন।
মাননীয় প্রধানমন্ত্রী বাংলাদেশ পুলিশের সুনাম মানে আপনার সুনাম, আমি এই পুলিশ পরিবারের একজন সদস্য হিসাবে এবং আমার মনের মানুষটি করোনা যুদ্ধে দেশের জন্য, দশের জন্য দিনরাত কাজ/ যুদ্ধ করে যাচ্ছেন, এই জন্য আমি নিজেকে ধন্য মনে করছি।
মাননীয় প্রধানমন্ত্রী, আমি পুলিশ পরিবারের সদস্য হিসাবে আপনার কাছে নিবেদন এই যে, আপনার পুলিশ বাহিনীকে করোনা ভাইরাস থেকে বাঁচানোর স্বার্থে জরুরী ভিত্তিতে ব্যক্তিগত নিরাপত্তা সামগ্রী পিপিই এর ব্যবস্থা করার জন্য এবং আক্রান্ত পুলিশ সদস্যদের যথাযথ সু-চিকিৎসা সহ করোনায় শহীদ পুলিশ সদস্যদের পরিবারের দায়িত্ব নেওয়ার জন্য বিশেষভাবে অনুরোধ করছি।
পিপিই ছাড়া ডিউটি করায় যে হারে পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হচ্ছে এবং মৃত্যুর মিছিলে প্রতিদিন পুলিশের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে, পুলিশ পরিবারের সদস্য হিসাবে ভবিষ্যতে আমাদের চরম মূল্য দিতে হবে।

মাননীয় প্রধানমন্ত্রী, আপনি দ্রুত পুলিশের নিরাপত্তার বিষয়টি গুরুত্ব দিয়ে দ্রুত পিপিই ব্যবস্থা সহ আক্রান্ত পুলিশ সদস্যদের সু- চিকিৎসার ব্যবস্থা করা এবং করোনায় শহীদ পুলিশ পরিবারের দায়িত্ব নেওয়ার জন্য বিশেষ ভাবে অনুরোধ করছি।

পাশাপাশি দেশবাসীকে অনুরোধ করছি আপনারা ঘরে থাকুন , সরকারী নির্দেশাবলী মেনে চলুন , আপনাদের মতো পুলিশ সদস্যদের ও পরিবার আছে কিন্ত পুলিশ ভাইয়েরা ইচ্ছা করলেও আপনাদের স্বার্থে ,দেশের স্বার্থে ঘরে থাকতে পারে না, সর্বদা আপনাদের সেবায় নিয়োজীত আছে। আল্লাহ আপনাদের হেফাজত করুক আমিন।

সর্বোপরি করোনা যুদ্ধে নিহত পুলিশ ভাইদের রুহের মাহফেরাত কামনা করছি।আল্লাহ সকল পুলিশ ভাইদের এবং দেশ বাসীকে করোনা থেকে হেফাজত করো আমিন।

অনুরোধ ক্রমে- লুৎফা রহমান, পুলিশ পরিবাবের সদস্য।

সুরমাভিউ সর্বশেষ সংবাদ

Richard Mille Replica
Not every person knows that, prior to being a brandname, Laurent Ferrier will be richard mille replica, beyond every little thing, a guy -- a talented, modest and extremely wonderful gentleman.