ফ্রান্সে সরকারি সুবিধা বঞ্চিত বাংলাদেশীদের ঘর ভাড়া ও খাবারের টাকা দিবে -বি সি এফ

প্রকাশিত: ৩:১২ অপরাহ্ণ, মার্চ ২৫, ২০২০

ফ্রান্সে সরকারি সুবিধা বঞ্চিত বাংলাদেশীদের  ঘর ভাড়া ও খাবারের টাকা দিবে -বি সি এফ
বদরুল বিন আফরুজ
নভেল করোনাভাইরাস। চীনের উহানে প্রথমে শনাক্ত হওয়া এ ভাইরাস ছড়িয়ে পড়েছে বিশ্বের বেশিরভাগ দেশে। এতে প্রতিনিয়ত মৃতের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে, বাড়ছে আক্রান্তের সংখ্যাও আর এই ভাইরাসে আক্রান্ত ফ্রান্সও। এই করুনা মহামারী থেকে জনগণকে রক্ষা করতে ফ্রান্স সরকার গত ১৫ মার্চ সকল দোকানপাট,শিক্ষাপ্রতিষ্ঠান ও সরকারি অফিস-আদালতসহ দেশটির সবকিছু অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে এমনকি ঘর থেকে বাহিরে না বাড়ানোর নির্দেশ দিয়েছে। এতে করে বেশ অসহায় হয়ে পড়েছেন ফ্রান্সে বাংলাদেশি যাদের কাগজ ও সরকারি ভাতা নেই।
ফ্রান্সে কোভিড -১৯ মহামারী এ সময়ে একেবারে অসহায় যারা তাদের পাশে দাড়িঁয়ে সহযোগিতা করতে চায় ফ্রান্সের বিসিএফ সংগঠন। বি সি এফরে পক্ষ থেকে গণমাধ্যমকে কে জানানো হয় আমরা শুধু একে অপরকে সহযোগিতার উদ্যোগ নিয়েছি। ফ্রান্সে যারা বিত্তবান ও সরিদয়বান ব্যক্তি আছেন তাদের অর্থ আমাদের মাধ্যমে যেকোনো একজন অসহায় ব্যক্তির ঘর ভাড়া  ও খাবারের টাকা আমরা দিতে পারলেই মনে করি একজন অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে সহযোগিতা করতে পেরেছি ।
বি সি এফএর এক কর্মকর্তা বলেন ফ্রান্সে আমাদের বাংলাদেশ কমিউনিটিতে অনেক স্বচ্ছল হেল্পফুল মানুষ আছেন, অনেকেই ব্যবসা-বাণিজ্য করে ভাল অবস্থানে আছেন। অনেক প্রতিষ্ঠিত ব্যবসায়ী আছেন যারা ইচ্ছা করলে বহু মানুষকে সাহায্য করতে পারেন আপনারা এই কঠিন সময়ে আপনিও অসহায় মানুষের পাশে দাঁড়ান ।
এ বিষয়টি নিশ্চিত হওয়ার জন্য বি সি এফ এর প্রতিষ্ঠাতা নূর সাহেবের সাথে আমাদের ফ্রান্স প্রতিনিধি যোগাযোগ করলে তিনি বিষয়টি নিশ্চিত করেন।তিনি বলেন আমাদের লক্ষ্য উদ্দেশ্য হচ্ছে ফ্রান্সে যাদের মামলা রিজেক্ট হয়ে গেছে এবং সরকারি কোনো সুযোগ-সুবিধা পাচ্ছেন না অথবা যারা একদম নতুন বা যাদের কাগজ-পত্র  নেই সরকারি খাতায় এখনো নাম ওঠেনি। এই কঠিন সময় খাবারের ও ঘর ভাড়ার জন্য বেশ অসহায় হয়ে পড়েছেন। আমরা তাদেরকে ফ্রান্সে বাংলাদেশি বিত্তবানদের সহযোগিতার মাধ্যমে অসহায় মানুষের পাশে আমরা দাঁড়াতে পারবো বলে আশা করছি। তিনি আরো বলেন আপনারা জেনে আনন্দিত হবেন যে, কিছু  বিত্তবান ও হৃদয়বান – মানুষ, আপনাদের পাশে দাঁড়ানোর জন্য, আপনাদেরকে সহযোগিতা করার জন্য ইতিমধ্যে বি সি এফ এর সাথে যোগাযোগ করেছেন। এবং অসহায় মানুষ ও আমাদের সাথে যোগাযোগ করেছেন আমরাও সহযোগিতা করছি।
হেল্প করতে আগ্রহীরা  মেইল করতে পারেন: bcffrance2012@gmail.com  অথবা এই নাম্বারে যোগাযোগ করুন +33758630497
ফেইসবুক পেইজে মেসেজে দিতে পারেন : https://www.facebook.com/bangladeshcommunityinfrance/
চলতি এই কোভিড -১৯ মহামারী সময়ে ফ্রান্সের বিভিন্ন এলাকায় বিত্তবানদের দেওয়া টাকা জমিয়ে তা অসহায় মানুষের ঘর বাড়া ও খাবারের জন্য বিতরণ করে অসহায় মানুষদের পাশে বিসিএস সংগঠনটি থাকতে চায়।
নূর আরও বলেন আমাদের নিকট সহযোগিতাকারী অর্থ পাঠাতে হবে না ,আপনি সহযোগীতা আগ্রহী হলে শুধু এটি জানালে হবে , এর পর আমরা আপনার নাম  নিবন্ধন করে রাখবো। যার বা যাদের সহযোগীতা দরকার, আপনাকে তাদের মোবাইল নাম্বার আপনাকে প্রদান করবো। তবে আপনি যদি বাহিরের শহরে থাকেন বা সরাসরি কাউকে হেল্প করার ক্ষেত্রে আপনার সীমাবদ্ধতা থাকে তখন আমরা বিশেষ ভাবে আপনাকে হেল্প করবো
বি সি এফ মূলত স্বচ্ছতা  ও জবাবদিহিতা নিশ্চিৎ পূর্বক সার্বীক যোগাযোগ ও সমন্বয়ের কাজটি করবে। এই মানবীক ডাকে সাড়া দিয়ে এগিয়ে আসার জন্য ফ্রান্সের সকল সামাজিক , সাস্কৃতিক এবং আঞ্চলিক সংগঠন ,সাংবাদিক , অনলাইন এক্টিভিস্ট , ফেইসবুক গ্রূপ আপনাদের সকল  উদাত্ত আহ্বান জানানো হচ্ছে এই ক্রান্তিকালীন সময়ে সমস্যাগ্রস্ত ফ্রান্সপ্রবাসী বাংলাদেশীদের পাশে দাড়াতে। আজি বিসিএস এর সাথে যোগাযোগ করুন।

এ সংক্রান্ত আরও সংবাদ

সুরমাভিউ সর্বশেষ সংবাদ

Richard Mille Replica
Not every person knows that, prior to being a brandname, Laurent Ferrier will be richard mille replica, beyond every little thing, a guy -- a talented, modest and extremely wonderful gentleman.