নির্বাচিত না হয়েও কাউন্সিলর তিনি!

প্রকাশিত: ১:৫৬ পূর্বাহ্ণ, মার্চ ২০, ২০২০

নির্বাচিত না হয়েও কাউন্সিলর তিনি!

স্টাফ রিপোর্টার।।  সিলেট নগরীর মিরের ময়দান,দরগাহ মহল্লা,পুরাতন মেডিকেল কলোনী,মিয়া ফাজিলচিশত,দর্শনদেউড়ী,দরগাহ গেইট,চৌহাট্টা এলাকা নিয়ে সিলেট সিটি কর্পোরেশনের ১নং ওয়ার্ড গঠিত। গেল ২০১৮ সালের সিটি নির্বাচনে এই ওয়ার্ডে কাউন্সিলর পদে নির্বাচনে লড়াই করেন ৭জন ব্যক্তি। এর মধ্যে সিলেট সিটি কর্পোরেশনের ২০১৮ সালের নির্বাচনে সর্ব কনিষ্ট কাউন্সিলর পদে নির্বাচনে প্রতিদ্ধন্দিতা করেন ১নং ওয়ার্ডের বাসিন্দা সলমান আহমদ চৌধুরী।

তিনি মূলত পেশায় একজন ব্যবসায়ী এর পাশাপাশি সাংবাদিকতা এবং সমাজসেবামূলক কাজেও তিনি এগিয়ে রয়েছেন। ভোটের রাজনীতিতে তিনি হেরে গেলেও এলাকাবাসীর মন থেকে হারান নি তিনি। নির্বাচন পূর্ববর্তী সময় থেকে অবধি তিনি কাজ করে যাচ্ছেন দেশ ও জনগণের কল্যাণে।

বর্তমানে অত্র ওয়ার্ডে কাউন্সিলর হিসেবে দ্বায়িত্বে রয়েছেন বিএনপি নেতা সৈয়দ তৌফিকুল হাদী। নির্বাচিত হওয়ার পর একাধিকবার স্ব-পরিবারে আমেরিকায় অবস্থান করায় বর্তমান কাউন্সিলর হাদীকে এলাকাবাসী কাছে না পেলেও কাছে পাচ্ছেন সলমান চৌধুরীকে।

সরেজমিনে ঘুরে জানা যায়,এলাকাবাসীর মুখে কাউন্সিলর হিসেবে পরিচিতি অর্জন করেছেন সলমান চৌধুরী। বড়-ছোট সবাই কাউন্সিলর হিসেবে সম্বোধন করছেন তাকে। এটি অনেক বড় এক অর্জন বলে মনে করছেন সলমান চৌধুরী।

সুরমা ভিউর সাথে একান্ত সাক্ষাতকারে তিনি জানান, নির্বাচনে যে অনিয়ম,জালিয়াতি,কারচুপি হয়েছে এইটি এলাকাবাসী স্বচক্ষে দেখেছেন৷ ভোটের রাজনীতি আমাকে হারাতে বাধ্য করেছে বলে আমি মনে করি। কোন রাজনৈতিক দলের আশ্রয় নিয়ে নির্বাচনে অংশগ্রহণ করলে আজ হয়ত আমার অবস্থান অনেকটা ভাল হত। এলাকাবাসীর সুখে-দুঃখে আমি পাশে ছিলাম,আছি এবং আগামীতেও থাকব। নির্বাচনে হেরে গেলেও এলাকাবাসীর মন থেকে আমি হারিনি বলে উল্লেখ্য করেন তিনি।

এদিকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছেন তিনি। যেখানেই হবে অন্যায় সেখানেই হবে প্রতিবাদ এই স্লোগানকে সাথে নিয়ে দেশের বিভিন্ন স্থানে দুর্নীতি,অনিয়ম,অত্যাচার,দেশ-বিরোধী কর্মকান্ডের বিরুদ্ধে প্রতিবাদ করে ব্যাপক সাড়া পেয়েছেন তিনি।

তার ব্যক্তিগত ফ্যান পেইজে ঘুরে দেখা গেল বেশ ভক্ত রয়েছেন তার। গেল বছর এক পুলিশ সদস্যকে শিক্ষা মন্ত্রণালয়ের গাড়ি চাপা দিয়ে পালিয়ে গেলেও পালাতে পারেনি তার হাত থেকে,বাংলাদেশের স্বনামধন্য মিষ্টি তৈরী প্রতিষ্ঠান ফুলকলির বিরুদ্ধে ভোক্তা অধিকার আইনে মামলা দায়ের করে সিলেটবাসীর পক্ষে রায় পান তিনি।

এছাড়াও সিলেট ওসমানী বিমানবন্দরে আর্মড পুলিশ সদস্যদের দুর্নীতি,মহাসড়কে টোল প্লাজায় দুর্নীতি সহ নানা রকম অপকর্মের বিরুদ্ধে প্রতিবাদ করেও প্রশংসায় ভাসছেন তিনি।

এ সংক্রান্ত আরও সংবাদ

সুরমাভিউ সর্বশেষ সংবাদ

Richard Mille Replica
Not every person knows that, prior to being a brandname, Laurent Ferrier will be richard mille replica, beyond every little thing, a guy -- a talented, modest and extremely wonderful gentleman.